google-site-verification=LW2BFdUPlVDer0D8uE4vNQjOdScuV6INH0hzTomLW28 Tienshi Nutrient Super Calcium Powder || পুষ্টিকর সুপার ক্যালসিয়াম পাউডার

Tienshi Nutrient Super Calcium Powder || পুষ্টিকর সুপার ক্যালসিয়াম পাউডার

 

বর্ণনা:

ক্যালসিয়াম একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রাসায়নিক উপাদান যা আমাদের দেহ তৈরি করে এবং নিয়ন্ত্রণ করে। এটি স্বাস্থ্যকর হাড় এবং দাঁত রক্ষণাবেক্ষণের জন্য দায়ী। এই উপাদানটির যথাযথ ঘনত্ব স্বাভাবিক রক্ত জমাট বেঁধে দেয় এবং সঠিক পেশী ফাংশন এবং নিউরোট্রান্স মিশন কে উৎসাহ দেয়। আমরা যে খাবার খাই তা থেকে আমরা পর্যাপ্ত পরিমাণ ক্যালসিয়াম পাই না। ক্যালসিয়ামের ঘাটতি এড়ানোর জন্য, একটি খাদ্য পরিপূরক বিবেচনা করা উচিত।



বর্ণনা:

ক্যালসিয়াম জীবনের জন্য প্রয়োজনীয় একটি রাসায়নিক উপাদান। এটি আমাদের দেহের অনেক কার্যকারিতার জন্য দায়ী, উদাহরণস্বরূপ, হজম এনজাইম এবং রক্ত জমাট বাঁধার সাধারণ ক্রিয়া। এটি স্বাভাবিক পেশীগুলোর ক্রিয়া এবং স্নায়ুতন্ত্রের সঠিক কার্যকারিতাও নিশ্চিত করে। সর্বোপরি, ক্যালসিয়াম হাড় এবং দাঁতের জন্য প্রয়োজনীয় বিল্ডিং ব্লক। শৈশব এবং কৈশোর আমাদের শরীরে যত বেশি উপাদান সরবরাহ করা হয় ততই আমরা শক্তিশালী, তথাকথিত শিখর হাড়ের ভর হওয়ার সম্ভাবনা তত বেশি পাব, যা প্রায় 30 বছর বয়সে অর্জন করা হয়। 30 থেকে 50 বছর বয়সের মধ্যে এটি স্থিতিশীল, তারপর হ্রাস শুরু হয়। ক্যালসিয়াম মেনোপোজাল পরবর্তী মহিলাদের মধ্যে হাড়ের খনিজ গুলোর হ্রাস কমাতে সহায়তা করে। হাড়ের খনিজ ঘনত্ব অস্টিও করোটিক হাড় ভাঙার জন্য একটি ঝুঁকির কারণ। তবে, এই প্রক্রিয়ায় আগে শুরু হতে পারে, যেহেতু 99% পর্যন্ত ক্যালসিয়াম হাড়িতে জমা হয় এবং টিস্যুতে কেবল 1% থাকে। শরীর নিজেই যথাযথ ক্যালসিয়াম স্তর বজায় রাখার চেষ্টা করে। যাইহোক, যখন ক্যালসিয়াম খাওয়ার অপ্রতুলতা থাকে তখন ক্যালসিয়াম হাড় থেকে মুক্তি দেওয়া শুরু করে এবং এর অর্থ হাড়গুলি সংক্ষিপ্তকরণ। ক্যালসিয়ামের ঘাটতি হাড় এবং দাঁত রক্ষণাবেক্ষণকে বাধা দেয়। একজন প্রাপ্তবয়স্ক মানুষের জন্য প্রতিদিন প্রায় 1000 মিলিগ্রাম ক্যালসিয়াম প্রয়োজন। তবে ক্যালসিয়ামের চাহিদা বয়সের সাথে পরিবর্তিত হয় এবং লিঙ্গের উপরও নির্ভর করে। নিবিড় বৃদ্ধি, গর্ভবতী এবং বুকের দুধ খাওয়ানো মহিলাদের পাশাপাশি মেনোপৌসাল মহিলা এবং বয়স্ক ব্যক্তিদের আরও ক্যালসিয়ামের প্রয়োজন শিশু এবং কিশোরদের। এদিকে, খাবারের সাথে আমরা প্রতিদিন 400 থেকে 800 মিলিগ্রাম ক্যালসিয়াম সরবরাহ করি, প্রধানত দুধ, পনির, দই এবং অন্যান্য দুগ্ধজাত পণ্য সহ। এছাড়াও, মাছগুলি ক্যালসিয়ামের সমৃদ্ধ উত্স। তদতিরিক্ত, অত্যধিক চা, কফি, অ্যালকোহল এবং অনেকগুলি পণ্য গ্রহণের উপাদান খেলে ক্যালসিয়ামের শোষণ হ্রাস হতে পারে, যেমন। সিরিয়াল এবং লেগামস, অক্সালেটস, অ দ্রবণীয় ফাইবার ভগ্নাংশ, ফসফরাসের ওভারসাপ্লিতে থাকা ফাইটিক অ্যাসিড থাকে। চিনি, চর্বি এবং টেবিল লবণ সমৃদ্ধ একটি খাদ্য ক্যালসিয়ামের শোষণকে হ্রাস করে। ক্যালসিয়ামের ঘাটতির ঝুঁকির ক্ষেত্রে, সঠিক ডায়েটের পাশাপাশি, পরিপূরক প্রয়োজন। টিআইএনএস শরীরের বিভিন্ন প্রয়োজন অনুসারে ক্যালসিয়াম পরিপূরক গুলোর একটি সিরিজ তৈরি করেছে। পুষ্টি সুপার ক্যালসিয়াম পাউডার একটি সার্বজনীন পণ্য যা ক্যালসিয়াম এবং ভিটামিনগুলির একটি সেট রয়েছে containing টিআইএনএস-এর প্রতিটি ক্যালসিয়াম পরিপূরক গুলিতে জৈব আয়নিত ক্যালসিয়াম থাকে, যা শরীরের দ্বারা নিখরচায় হয় (প্রায় 95%)।

রচনা:

প্রস্তুতির মধ্যে সহজেই সাদৃশ্য যুক্ত, বাছুরের হাড় থেকে উদ্ভূত আয়নিত ক্যালসিয়াম যৌগ রয়েছে। এটি মনে রাখবেন যে ক্যালসিয়াম প্রাকৃতিকভাবে আয়নিক আকারে পাওয়া যায়। শরীরে প্রবেশের পরে, এটি একটি আণবিক আকারে রূপান্তরিত হয় (একটি অদৃশ্য ক্যালসিয়াম লবণ)। এই জাতীয় অণু কোষে প্রবেশ করতে পারে না, কারণ কেবল আয়ন গুলির জন্য কোষের ঝিল্লি পেরিয়ে যেতে পারে। সুতরাং, আয়নযুক্ত ক্যালসিয়ামযুক্ত পরিপূরক গুলো ব্যবহার করা ভাল, ক্যালসিয়াম কার্বনেট নয় (উদাহরণস্বরূপ ঝিনুকের শাঁস থেকে প্রাপ্ত), যা হজমযোগ্য এবং গ্যাস্ট্রিক রস নিরপেক্ষ হতে পারে। ভিটামিন শরীরে ক্যালসিয়াম শোষণে সহায়তা করে, তাই প্রস্তুতিতে তাদের উপস্থিতি। ভিটামিন ডি দেহে ক্যালসিয়াম এবং ফসফেট এর স্বাভাবিক শোষণে অবদান রাখে, যার অর্থ খাদ্য থেকে রক্ত প্রবাহে অন্ত্রে শোষণ ক্যালসিয়াম এবং ফসফরাস পরিমাণ এই ভিটামিনের উপর অনেকাংশে নির্ভর করে। ভিটামিন ডি এর অভাব ক্যালসিয়াম শোষণকে হ্রাস করে, এমনকি যখন খাদ্য এই মাইক্রো উপাদানগুলির সাথে সমৃদ্ধ থাকে। এটি অবশেষে হাড়ের ক্ষয়ক্ষতির ফলে হতে পারে। অতিরিক্তভাবে, ভিটামিন ডি ইমিউন সিস্টেমের স্বাভাবিক ক্রিয়ায় অবদান রাখে, তাই এর অভাব সংক্রমণের ঝুঁকি বাড়ায়। পণ্যটিতে থাকা একটি অতিরিক্ত উপাদান - ভিটামিন সি - অক্সিডেটিভ স্ট্রেস থেকে কোষের সুরক্ষায় অবদান রাখে, এর অর্থ হ'ল ফ্রি র‌্যাডিক্যালগুলি থেকে রক্ষা করা। উপরন্তু - ভিটামিন সি রক্তনালী, হাড়, ত্বক, দাঁত, কারটিলেজ এবং মাড়ির স্বাভাবিক ক্রিয়াকলাপের জন্য সাধারণ কোলাজেন গঠনে ভূমিকা রাখে। টিআইএনএস প্রস্তুতে ভিটামিন এ রয়েছে ভিটামিন এ রোগ প্রতিরোধ ক্ষমতা সিস্টেমের স্বাভাবিক কার্যক্রমে অবদান রাখে এবং কোষ বিশেষায়িতকরণের প্রক্রিয়ায় ভূমিকা রাখে (এর অর্থ হ'ল কোষটি একটি নির্দিষ্ট টিস্যুর অন্তর্ভুক্ত এবং একটি নির্দিষ্ট কার্য সম্পাদন করার জন্য গ্রহণ করে), যেখানে আয়রন থাকে ইমিউন সিস্টেমের স্বাভাবিক ক্রিয়ায় অবদান রাখে।

কর্ম

পণ্য যৌগগুলি ক্রিয়াকলাপের বিস্তৃত বর্ণালী প্রদর্শন করে:

ক্যালসিয়াম এবং ভিটামিন ডি স্বাভাবিক হাড় এবং দাঁত রক্ষণাবেক্ষণে অবদান রাখে।
ক্যালসিয়াম এবং ভিটামিন ডি উভয় মেনোপোজাল মহিলাদের পরে হাড়ের খনিজ গুলোর হ্রাস হ্রাস করতে সহায়তা করে। হাড়ের খনিজ ঘনত্ব অস্টিও করোটিক হাড় ভাঙার জন্য একটি ঝুঁকির কারণ।
ভিটামিন ডি - পোস্টাল অস্থিরতা এবং পেশির দুর্বলতার সাথে জড়িত হওয়ার ঝুঁকি হ্রাস করতে সহায়তা করে। পতন হ'ল 60০ বছর বা তার বেশি বয়সী পুরুষ এবং মহিলাদের মধ্যে হাড় ভাঙার ঝুঁকিপূর্ণ কারণ এটি প্রতিরোধ ব্যবস্থাকে স্বাভাবিক ক্রিয়ায় অবদান রাখে।
ক্যালসিয়ামের স্বাভাবিক পেশীগুলোর ক্রিয়াকলাপ, শক্তি-উৎপাদনকারী বিপাক, পাশাপাশি হজম এনজাইমগুলোর স্বাভাবিক ক্রিয়ায় রক্ষণাবেক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
ভিটামিন এ সাধারণ ত্বক, দৃষ্টি এবং ইমিউন সিস্টেমের কার্যকারিতা রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ।
ভিটামিন সি ইমিউন সিস্টেমের স্বাভাবিক ক্রিয়ায় অবদান রাখে, পাশাপাশি রক্তনালী, হাড়, ত্বক, দাঁত, কারটিলেজ, মাড়ির স্বাভাবিক ক্রিয়াকলাপের জন্য সাধারণ কোলাজেন গঠনে অবদান রাখে।

প্রস্তাবিত দৈনিক অংশ


প্রায় 40 ডিগ্রি সেন্টিগ্রেডে 100 মিলি পানিতে ½-1 sachet দ্রবীভূত করুন। পরিপূরক খাবারের 30 মিনিট আগে, দিনে একবার, সাধারণত বিকেলে নেওয়া উচিত।

বিঃদ্রঃ প্রস্তুতিটি 12 বছরের কম বয়সী শিশুদের দ্বারা ব্যবহার করা উচিত নয়। যদি কোন চিকিৎসক কোন অ্যান্টিবায়োটিক নির্ধারণ করে তবে ক্যালসিয়াম গ্রহণ সম্পর্কে তাদের জানান, কারণ এটি অ্যান্টিবায়োটিক শোষণ হ্রাস করতে পারে |

অতিরিক্ত ক্যালসিয়াম এর ঘাটতি হিসেবে সমান অসুবিধে। ক্যালসিয়াম পরিপূরক ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত, যেমন কিডনিতে পাথর আক্রান্ত রোগীদের ক্ষেত্রে, অতিরিক্ত ক্যালসিয়াম গ্রহণের ফলে কিডনিতে পাথর গঠনের পরিমাণ বাড়ে। অতিরিক্ত ক্যালসিয়াম অন্যান্য খনিজ যেমন জিংক, ম্যাগনেসিয়াম, আয়রন বা ফ্লোরিনের শোষণের সীমাবদ্ধ করতে পারে। সুতরাং এই উপাদানগুলির সাথে পরিপূরক গুলির মধ্যে তিন ঘন্টার বিরতি রাখার পরামর্শ দেওয়া হয়।

Post a Comment

0 Comments